বউ সাজা শালী
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২৮-০৪-২০২৪

অনেক হল প্রিয়তমা ঘোমটা খোল এবার
সময় হল তোমায় যে ভালোবাসা দেবার ;
চাঁদ যেমন লুকিয়ে থাকে মেঘমালার আড়ালে
তুমি কেন ঘোমটা টানো আমি দুহাত বাড়ালে ।


বিয়ে হল সেই দুপুরে এখন মধ্য রাত
এতক্ষণে কত কিছুর হত বাজিমাত ;
তোমার হাত আমার হাতে , ঘোমটা এবার খুলবো
আজকের দিনের পেরেশান এবার আমি ভুলবো ।


আরও অনেক দুষ্টু কথা শেষ করার ও পরে
হঠাৎ করে বাইরে থেকে নক পড়ে এ ঘরে ;
দরোজার কাঠ পেরনোর পর চিনতে পারি তাকে
দাদির সাথে আসছে বউ রুমাল দিয়ে নাকে ।




এবার আমি সামনে বসা ঘোমটা পরা রমণীর
ঘোমটা টেনে বের করলাম ;নচ্ছাত সে শির ।
টানা পিঠে দড়াম করে দু ঘা দিলাম তাকে
বউ সাজা আমার সেই দুষ্টু শালিটাকে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।